• সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:০৯ অপরাহ্ন
  • Bengali Bengali English English Nepali Nepali Vietnamese Vietnamese
এই ওয়েবসাইটে লিখুন

কোরিয়াতে অনেকেই আছেন কোরিয়া রিলেটেড অনেক টপিক নিয়ে লিখালিখি করতে চান তাদের জন্য সূবর্ণ সুযোগ। লিখতে আগ্রহী যে কেউ ইচ্ছা করলে এই ওয়েবসাইটে আইডি করে পোষ্ট করতে পারবেন। তবে এই ওয়েবসাইটের স্প্যাম দূরিকরণে কিছু নিয়ম দেয়া হয়েছে। প্রথম অবস্থায় রেজিষ্টার করলে কন্ট্রিবিউটর আইডি তৈরি হবে মানে আপনি পোষ্ট করতে পারবেন কিন্তু Pending এ থাকবে। আপনার এই পোষ্টটা এডমিন রিভিউ করবে যদি পোষ্টের মান ঠিক থাকে তাহলে পোষ্টটি পাবলিশ করে আপনাকে কন্ট্রিবিউটর থেকে অথর করে দেয়া হবে ফলে আপনার পোস্ট আর প্যান্ডিং এ থাকবেনা যখন খুশি তখন পোষ্ট করতে পারবেন তবে অবশ্যই মানসম্মত পোষ্ট করতে হবে। আইডি করার জন্য নিচের রেজিষ্ট্রেশন ফরমটি পূরণ করুন

সুবিধা:

আপনার নিজের একটি পোর্টফোলিও তৈরি হবে। অনেকেই ফেইসবুকের বিভিন্ন গ্রুপ বা পেইজে লিখালিখি করেন কিন্তু এই পোষ্টগুলো সময়ের সাথে সাথে হারিয়ে যায় বা পরবর্তীতে খুজে পেতে কষ্ট কিন্তু এখানে পোষ্ট করলে কখনোই হারাবেনা, ওয়েবসাইটেও থাকবে এবং আপনার আইডিতে ঢুকলে সাথে সাথে পেয়ে যাবেন, ফেইসবুক গ্রুপের পাশাপাশি এখানেও পোষ্ট করতে পারবেন। আপনার পোষ্টটি খুব সহজেই লিংক কপি করে ফেইসবুকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন।

পোষ্ট করার পূর্বে নিচের রূলসগুলো পড়ে নিবেন:

  • কপি পেস্ট সম্পূর্ণরূপে বর্জন করুন। তবে অনেকসময় হুবহু কপি করার প্রয়োজন হয় তখন অবশ্যই সোর্স উল্লেখ করতে হবে এবং লেখকের নাম থাকলে লেখকের নাম দেয়া বাধ্যতামূলক। এতে করে লেখাচুরির প্রবণতা কমে যাবে এবং মূল লেখকের লেখার আগ্রহ বৃদ্ধি পাবে।
  • বানানের দিকে কঠোর দৃষ্টি দেয়া দরকার।বর্তমানে বানান ভুল একটি কমন সমস্যা।অভ্র দিয়ে লেখার ফলে এটি আরও প্রকট রূপ ধারন করেছে।করতে লিখতে গিয়ে আমরা লিখি কোড়তে!কি বিশ্রি অবস্থা!ভাষার অপমান হয় এতে। বাংলাভাষার ইতিহাস জানলে জেনেশুনে এমন ভুল করার কথা নয়।সকলে বানান ভুল এড়াতে একটু শ্রম দিবেন।ভাষার মান রক্ষা করা আমাদের কর্তব্যের মধ্যে পড়ে।
  •  রিপোষ্ট বা একই পোষ্ট পুনরায় করা থেকে যতটা সম্ভব  বিরত থাকুন।তবে হ্যাঁ,যদি আপনার রিপোষ্ট আগেরটার চেয়ে সত্যিকার অর্থেই ভালো এবং তথ্যবহুল হয়,তাহলে কোনো আপত্তি নেই। কিন্তু পোষ্ট করার আগে এই সার্চ করে দেখে নিবেন,ঐ বিষয়ে পূর্ববর্তী সময়ে কোনো পোষ্ট করা হয়েছিলো কিনা?হলে সেটির মান কেমন?এখন যদি আপনার আগের পোষ্টের চেয়ে ভালো ও মানসম্মত পোষ্ট করার সক্ষমতা থাকে,তাহলে অবশ্যই করুন।
  • সবসময় চেষ্টা করবেন সাজিয়ে গুছিয়ে পোষ্ট করতে।পোষ্টের সাইজ হতে হবে মাঝারি থেকে বড়।কমপক্ষে ১০০ শব্দের উপরে লিখার চেষ্টা করবেন।মনে রাখতে হবে,আপনার উদ্দ্যেশ্য যারা জানেনা তাদেরকে জানানো। তারা যাতে বুঝতে পারে,সেভাবে যতটা সম্ভব সহজ ও সাবলীলভাবে লিখার চেষ্টা করবেন।
  • পোষ্ট লিখার সময় কয়েকটা অংশে বিভক্ত করে লিখুন। সবকিছু জগাখিচুড়ি পাকিয়ে ফেললে বুঝতে খুবই কষ্ট হয়।তাই বিভিন্ন অংশে বিভক্ত করে লিখুন।
  • অপ্রাসঙ্গিক ছবি দেয়া থেকে অবশ্যই বিরত থাকতে হবে। পোষ্টের সাথে সম্পর্কিত এরকম Thumbnail ইউজ করা আবশ্যক।

কিভাবে আইডি করবেন এবং পোষ্ট করবেন:

অনেকেই হয়ত জানেন না ওয়েবসাইটে কিভাবে আইডি করে লগিন করে পোষ্ট করতে হয়। বেশিরভাগ ওয়েবসাইটগুলো WordPress CMS দিয়ে তৈরি করা হয়, এই ওয়েবসাইটটিও WordPress দিয়ে তৈরি করা হয়েছে। যারা ওয়ার্ডপ্রেস সম্পর্কে জানেন তারা তো অবশ্যই সহজেই আইডি করে পোষ্ট করতে পারবেন কিন্তু যারা ওয়ার্ডপ্রেস সম্পর্কে জানেন না তাদের জন্য এই ভিডিওটি তৈরি করেছি এই ভিডিওটি দেখলে খুব সহজেই এখানে আইডি করে পোষ্ট করতে পারবেন

ভিডিও আপলোডিং………

আইডি করার জন্য নিচের ফরমটি সঠিকভাবে পূরণ করুন। আইডি তৈরি করা হয়ে গেলে এখানে ক্লিক করে লগিন করে পোষ্ট করুন

 [wppb-register]